আজ রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

অসহায় ৪০০ পরিবারকে বিনামূল্যে সবজি দিলো ফুড ব্যাংকিং খুলনা

নিজস্ব প্রতিবেদক: পবিত্র মাহে রমজানে অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়া ফুড ব্যাংকিং কল্যাণ সংস্থার স্বেচ্ছাসেবীরা এবার এগিয়ে এসেছে কর্মহীন মানুষের সহযোগিতায়। সোমবার খুলনার প্রায় ৪০০ পরিবারকে বিনামূল্যে বিভিন্ন ধরনের সবজি উপহার হিসেবে দিয়েছে তারা। টিসিবির পণ্য বিক্রির ৫টি স্থানে এসব সবজি বিতরণ করা হয়। নগরীর সাউথ সেন্ট্রাল রোড, সাতরাস্তার মোড়, পাওয়ার হাউজের মোড়, নিউমার্কেট এবং হাজী মহসিন রোড এলাকায় আজ বিতরণ করা হয়।

বিতরণ করা সবজির মধ্যে ছিলো ৪০০টি মিষ্টি কুমড়া, টমেটো ও বিভিন্ন ধরনের শাক। এর আগে এপ্রিল মাসজুড়ে কর্মহীন ও শ্রমজীবী পরিবারের মাঝে রান্না করা খাবার, চাল-ডালসহ বিভিন্ন উপকরণ বিতরণ করে সংস্থাটির সদস্যরা।

সকালে নগরীর পাওয়ার হাউজ মোড়ে গিয়ে দেখা গেছে টিসিবির ট্রাকের সামনে মানুষের দীর্ঘ লাইন। শারীরিক দূরত্ব মেনে সবাই লাইনে দাড়িয়ে রয়েছেন। টিসিবির পণ্য নিয়ে যাওয়ার সময় তাদের বাজারের ব্যাগে একটি করে মিষ্টি কুমড়া, ৫০০ গ্রাম টমেটো এবং বিভিন্ন প্রকার শাক দিয়ে দেওয়া হচ্ছে। পুলিশের উপস্থিতিতে সবাই শান্তভাবেই সামাজিক দূরত্ব মেনে পণ্য নিচ্ছেন।

আয়োজকরা জানান, পাওয়ার হাউজ মোড় ছাড়াও নগরীর সাউথ সেন্ট্রাল রোড, সাত রাস্তা মোড়, নিউমার্কেট এবং টুটপাড়া কবরখানা মোড়ে একইভাবে সবজি বিতরণ করা হয়েছে। শৃংখলা ও সামাজিক দূরত্বের জন্য টিসিবির ট্রাকের কাছে এগুলো বিতরণ করা হয়েছে। ভিড় এড়াতে এবং জনস্বাস্থ্যর কথা মাথায় রেখে সংগঠন টি টিসিবির সাথে সমন্বয়েে এমন উদ্যোগ গ্রহন করে। সংগঠনটির সদস্যরাই সিরিলায় অনুযায়ী ব্যাগ সংগ্রহ করে নিজেরাই প্যাকেট করে তা পৌঁছে দেয় অপেক্ষমান মানুষের কাছে।

ফারাজীপাড়া এলাকার গৃহিনী সুফিয়া বেগম বলেন, কম দামে টিবিবির তেল ও চিনি কিনতে এসে দেখি বিনামূল্যে সবজি দেওয়া হচ্ছে। আমাকে একটি কুমড়ো, টমেটো ও সবজি দেওয়া হয়েছে। বাজারে প্রত্যেকটি সবজির অনেক দাম। এগুলোতে আমার ৪/৫ দিন চলে যাবে।

ফুড ব্যাংকিং কল্যাণ সংস্থার উদ্যোক্তা শাহরিয়ার কবির মেঘ জানান, সরকারের ছুটি ঘোষণার পর থেকে গত এক মাস ধরে আমরা বিভিন্ন সময়ে চাল-ডাল, আলু, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ করে আসছি। এরপর হঠাৎ আমাদের মনে হয়েছে খাদ্য সামগ্রীর সঙ্গে পুষ্টি উপকরণ হিসেবে সবজিও দেওয়া প্রয়োজন। এরপর নিজেরা উদ্যোগী হয়ে শাক ও মিষ্টি কুমড়া কিনেছি। আমাদের উদ্যোগ দেখে নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি টমেটো কিনে দিয়েছেন। এই উদ্যোগ আগামীতেও অব্যাহত রাখার ইচ্ছা রয়েছে।

নগরীর সাউথ সেন্ট্রাল রোডে কার্যক্রমটির উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল রানা। আরো উপস্থিত ছিলেন ফুডব্যাংকিং খুলনা কল্যাণ সংস্থার সভাপতি শাহরিয়ার কবির মেঘ, কোষাধ্যক্ষ শাহরিয়ার শাওন, উপদেষ্টা জেসমিন পারভীন জলি সহ অন্যান্য সদস্যরা। সদস্যদের মধ্যে ছিলেন – মনোয়ায়, জুবায়ের আল সাদ, আদর, সামির সাকির, মহিউদ্দীন, মেহরাব, জাহিদ, মাহিন, রুমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সংশ্লিষ্ঠ আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৫৭,৫৪৭
সুস্থ
১৪৮,৩৭২
মৃত্যু
৩,৩৯৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,৪৮৭
সুস্থ
১,৭৬৬
মৃত্যু
৩৪
স্পন্সর: একতা হোস্ট