আজ শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

আবু নাসেরে জাতীয় তিন ক্রিকেটারের অনুশীলন আজ

ক্রীড়া ডেস্ক

অবশেষে ঘরবন্দী থেকে মুক্তি পেতে যাচ্ছেন ক্রিকেটাররা। করোনা পরিস্থিতির কারণে প্রায় ৪ মাস বন্ধ থাকার পর ক্রিকেটারদের বিসিবির স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই অংশ হিসেবে আগামীকাল রবিবার থেকে শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করবেন খুলনায় অবস্থান করা তিন জাতীয় ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান।

এরই মধ্যে ক্রিকেটারদের জন্য প্রস্তুত করা হয়েছে আবু নাসের স্টেডিয়ামের জিমনেসিয়াম, ইনডোর ও রানিংয়ের জন্য ফিল্ড। অনুশীলনের সুযোগ করে দেওয়া হলেও বেধে দেওয়া হয়েছে স্বাস্থ্য বিধির কঠোর নিয়ম। প্রতি ক্রিকেটারের জন্য এক ঘন্টা করে আলাদা করে সময় বেধে দিয়ে স্টেডিয়ামে সিডিউল পাঠিয়েছে ক্রিকেট বোর্ড। এই তিন ক্রিকেটারকে মাঠে ইনস্ট্রাকটরের দায়িত্ব দেয়া হয়েছে বিসিবির খুলনা বিভাগীয় ডেভলেপমেন্ট কোচ মনোয়ার আলী মনুকে।

এতদিন পরে অনুশীলনে ফিরতে পেরে উচ্ছসিত মেহেদী হাসান মিরাজ। তিনি বলেন, ‘‘আসলে সত্যিই খুব ভালো লাগছে। এতদিন পর ব্যাট-বল হাতে নিবো। চিরচেনা স্টেডিয়ামে আবারও পা ফেলবো এটা ভাবতেই ভালো লাগছে। ’’ সামনের দিনগুলো অনেক বেশী চ্যালেঞ্জ নিতে হবে জানেন তিনি। তবে আত্মবিশ্বাস তার কন্ঠে, ‘‘এমন সচিউিশন তো আমরা আগে পার করিনি, এমন অভিজ্ঞতাও আগে হয়নি। এখনও হয়তো মাঠের খেলা ফিরতে এক মাসেরও বেশী সময় লাগবে। এই সময়টাতে আমাদের মূল লক্ষ্য হবে নিজের ফিটনেস, স্কিল, মেন্টালি নিজেদের ফিট করা। আশা করছি এই সময়টাতে সেটা করতে পারবো।’’

একই রকম উচ্ছাস দেখা গেছে নুরুল হাসানের কন্ঠেও। তিনি বলেন, কবে মাঠে ফিরবো এই তারনা ছিলো সব সময়। আলহামদুল্লিাহ, ক্রিকেট বোর্ড আমাদের সেই সুযোগটা করে দিয়েছে। আলাদাভাবে বাসায় হয়তো ফিটনেস নিয়ে কাজ করেছি। এখন মাঠে, জিমে, ইনডোরে কাজ করবো এটাই এখন ভালো লাগার বিষয়।

শেখ আবু নাসের স্টেডিয়ামে ভেন্যু ইনচার্জ মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, বিসিবি থেকে নির্দেশ দেওয়া হয়েছে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ করে দেওয়ার। আমরা সেরকভাবেই স্বাস্থ্য সুরক্ষার সব ব্যবস্থা রেখেই ক্রিকেটারদের জন্য অনুশীলনের ব্যবস্থা করেছি। কাল থেকে ক্রিকেটারদের অনুশীলনের জন্য স্টেডিয়াম খুলে দেয়া হচ্ছে।খবর- খুলনা গেজেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সংশ্লিষ্ঠ আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৪৯,৫৯৮
সুস্থ
১৪৩,৮২৬
মৃত্যু
৩,৩০৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,৯৭৭
সুস্থ
২,০৭৪
মৃত্যু
৩৯
স্পন্সর: একতা হোস্ট