আজ সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

খুলনায় পাটকল শ্রমিকদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে খুলনা অঞ্চলের ৯টি পাটকলের শ্রমিকরা নিজ নিজ মিলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

সোমবার (২৯ জুন) সকাল ৯ টা থেকে ১১টা পযর্ন্ত দুই ঘন্টা শ্রমিকরা পরিবার নিয়ে এ কর্মসূচি পালন করেন তারা।

বাংলাদেশ রাষ্ট্রয়াত্ব পাটকল রক্ষা সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের আহবানে এ কর্মসূচি পালিত হয়েছে।

এ সময় বিক্ষোভ সমাবেশও অনুষ্ঠিত হয়। এতে শ্রমিক নেতারা বলেন, ৩০ জুনের মধ্যে সরকারি এ সিদ্ধান্ত বাতিল না করা হলে পয়লা জুলাই থেকে শ্রমিকরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে স্ব স্ব মিল গেটে আমরণ অনশন কর্মসূচি পালন করবে।

তারা জানান, সারাদেশে পাটকলের সাথে প্রায় তিন কোটি মানুষের রুটিরুজি জড়িত। পাটকল বন্ধ করলে তাদের পরিবার নিয়ে পথে বসতে হবে।

সংগ্রাম পরিষদ আহবায়ক সরদার আব্দুল হামিদ জানান, বিশ্ব ব্যাংকের প্রেসক্রিপশন অনুয়ায়ী ব্যক্তি মালিকদের পাটকলের মালিকদের যড়যন্ত্রে আমলাতন্ত্রর চক্রান্তে ২৫ জুন আন্ত: মন্ত্রনালয়ের বৈঠকে সরকারী ২৫টি পাটকল বন্ধ করার সিদ্ধান্ত হয়েছে, এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে তাদের এই কর্মসূচি। ৩০ জুনের মধ্যে এই সিদ্ধান্ত পরিবর্তন না হলে ১ জুলাই থেকে শ্রমিক ও পরিবারের সদস্যরা আমরান অনাশন কর্মসূচি শুরু করবেন।

তিনি আরো জানান, বস্ত্র ও পাটমন্ত্রী আজ দুপুরে রাষ্ট্রয়াত্ব পাটকল রক্ষা সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সাথে বৈঠক করবেন। আর সেই কারনে খুলনার শ্রমিক নেতৃবৃন্দ খুলনা ছেড়ে ঢাকার পখে রওনা হয়েছেন। এই বেঠক ফলপ্রসু হলেই তারা কর্মসূচি বিষয় চিন্তা ভাব্না করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সংশ্লিষ্ঠ আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৫৭,৫৪৭
সুস্থ
১৪৮,৩৭২
মৃত্যু
৩,৩৯৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,৪৮৭
সুস্থ
১,৭৬৬
মৃত্যু
৩৪
স্পন্সর: একতা হোস্ট