আজ মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ছাত্রলীগের নেতা-কর্মীরা নামে বেনামে ভুঁইফোড় সংগঠনে থাকতে পারবে না

নগর ছাত্রলীগের নেতা-কর্মীরা নামে বেনামে ভুঁইফোড় সংগঠনে থাকতে পারবে না বলে হুশিয়ারি দিয়েছে খুলনা মহানগর ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে এক বিবৃতির মাধ্যমে এ হুশিয়ারি দেওয়া হয়।

খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল স্বাক্ষরিত এই বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে নামে বেনামে অনেক ভুঁইফোড় সংগঠন কেন্দ্র থেকে মহানগর/ বিভিন্ন থানা কমিটি অনুমোদন দিচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই লক্ষ্য করা যাচ্ছে যে এই সকল কমিটির অধিকাংশই ছাত্রলীগের নেতা-কর্মী।

খুলনা মহানগর ছাত্রলীগের যে সকল নেতৃবৃন্দ এই সকল কমিটিতে রয়েছেন বা থাকতে চাচ্ছেন তদের বাংলাদেশ ছাত্রলীগ খুলনা মহানগর শাখার পদ থেকে অব্যাহতি নেওয়ার আদেশ দিয়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিবৃতিতে তারা আরো বলেন, ছাত্রলীগের সাথে যুক্ত থাকা অবস্থায় কোন নেতা-কর্মী এই ধরনের অন্যকোন সংগঠনে জড়িত থাকতে পারবেন না। যদি কোন নেতা কর্মী ইচ্ছায় বা অনিচ্ছায় এসব ভূঁইফোড় সংগঠনে অন্তর্ভুক্ত হয়ে থাকেন তাহলে আগামী৭ দিনের মধ্যে এসব ভূঁইফোড় সংগঠন থেকে স্বেচ্ছায় পদত্যাগ করবেন। অন্যথায় তারা ছাত্রলীগের পদ পদবী ব্যবহার করতে পারবেন না।

বিবৃতিতে নেতৃবৃন্দ হুশিয়ারি দিয়ে বলেন, এসব নামে বেনামে ভুইফোঁড় সংগঠনের সাথে জড়িত কারোর অপকর্মের দায়ভার খুলনা মহানগর ছাত্রলীগ বহন করবে না। সাথে সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামসহ তার পরিবারের বিভিন্ন সদস্যদের নাম ব্যবহার করে দলীয় অনুমোদনহীন এসব সংগঠনের সাথে জড়িত থেকে বিভিন্ন অপকর্মে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।

 

খুলনা গেজেট / এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সংশ্লিষ্ঠ আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৩৫০,৬২১
সুস্থ
২৫৮,৭১৭
মৃত্যু
৪,৯৭৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৭০৫
সুস্থ
২,১৫২
মৃত্যু
৪০
স্পন্সর: একতা হোস্ট