আজ রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

জরিমানা ছাড়া আয়কর জমার মেয়াদ ২৯ জুন পর্যন্ত বাড়ল

খুলনা মেইল ডেস্ক : সব শ্রেণির আয়করদাতা ও উৎসে কর জমার মেয়াদ জরিমানা ছাড়া ২৯ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এ বিষয়ে সোমবার বিশেষ আদেশ জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড।

আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ধারা ১৮৪ষ্টি তে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় রাজস্ব বোর্ডের ওই আদেশ জারি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এনবিআর সদস্য (করনীতি) মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে, সব শ্রেণির করদাতা এবং উৎসে কর কর্তনকারী কর্তৃপক্ষের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪ এবং অফিস প্রণালীর অধীন যাবতীয় সময়ানুগ কার্যক্রম পরিপালনের সর্বশেষ সময়সীমা যেসব ক্ষেত্রে গত ২৬ মার্চ থেকে ৩০ মে (উভয় দিন অন্তর্ভূক্ত) মধ্যে উত্তীর্ণ হয়েছে সেসব ক্ষেত্রে ওই সময়কাল প্রমার্জন পূর্বক পরিপালনের সময়সীমা ২৯ জুন ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হলাে।

আদেশে আরও বলা হয়, আয়কর কর্তৃপক্ষ, কর আপীলাত ট্রাইব্যুনাল এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি কার্যকমের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪ এবং অফিস প্রণালীর অধীন যাবতীয় সময়ানুগ কার্যক্রম পরিপালনের সর্বশেষ সময়সীমা যেসব ক্ষেত্রে ২৬ মার্চ থেকে ৩০ মে ২০২০ তারিখের (উভয় দিন অন্তর্ভুক্ত) মধ্যে উত্তীর্ণ হয়েছে সে সকল ক্ষেত্রে ২৯ মার্চ থেকে ৩০ মে ২০২০ তারিখ (উভয় দিন অন্তর্ভুক্ত) পর্যন্ত সময়কাল প্রমার্জনপূর্বক পরিশীলনের সময়সীমা ৫ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হলো।

আদেশে উল্লেখ করা হয়, ওই প্রমার্জিত সময়কালের জন্য কোনো প্রকার সুদ কিংবা জরিমানা প্রযোজ্য হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সংশ্লিষ্ঠ আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৫৭,৫৪৭
সুস্থ
১৪৮,৩৭২
মৃত্যু
৩,৩৯৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,৪৮৭
সুস্থ
১,৭৬৬
মৃত্যু
৩৪
স্পন্সর: একতা হোস্ট