আজ রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বকেয়া মজুরি পরিশোধের দাবিতে নগরীতে পাটকল শ্রমিকদের মানববন্ধন

সিবিএ নেতাদের বৈঠকে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক : বকেয়া মজুরি পরিশোধের দাবিতে খুলনায় মানববন্ধন করেছেন পাটকল শ্রমিকরা। সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ব্যানারে পাটকল শ্রমিকরা গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে পৌনে ১১টা পর্যন্ত খুলনা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন। শ্রমিকরা ৩ ফুট দূরত্বে দাড়িয়ে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বাসদ নেতা জনার্দন দত্ত নান্টু, পাটকল শ্রমিক নেতা নূর ইসলামসহ সাধারণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

শ্রমিকরা জানান, ১৪ সপ্তাহ ধরে মজুরি না পেয়ে তাদের হাতে কোনো টাকা নেই। দোকানীরা বাকিতে আর চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দিচ্ছে না। অধিকাংশ পাটকল শ্রমিক এখনও পর্যন্ত কোনো ত্রাণ সহায়তা পায়নি। মজুরি না পেয়ে পরিবারের সদস্যদেরকে নিয়ে তাদের অর্ধাহারে-অনাহারে দিন কাটাতে হচ্ছে। এ নিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এদিকে বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর খালিশপুরে প্লাটিনাম জুট মিল সিবিএ কার্যালয়ে বৈঠক করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের সিবিএ নেতারা। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের ব্যানারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্লাটিনাম জুট মিল সিবিএ সভাপতি শাহানা শারমিন জানান, পাট সচিব আগামী ৩০ এপ্রিলের মধ্যে শ্রমিকদের ২ মাসের সমপরিমাণ মজুরি এবং কর্মকর্তা-কর্মচারীদের ২ মাসের বেতন পরিশোধের আশ্বাস দিয়েছেন। এই সময়ের মধ্যে বকেয়া পাওনা না পেলে আগামী ১ মে থেকে প্রতিদিন ২ ঘণ্টা করে বিক্ষোভ মিছিল ও মিলের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সংশ্লিষ্ঠ আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৫৭,৫৪৭
সুস্থ
১৪৮,৩৭২
মৃত্যু
৩,৩৯৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,৪৮৭
সুস্থ
১,৭৬৬
মৃত্যু
৩৪
স্পন্সর: একতা হোস্ট